,

চুনারুঘাটে বুদ্ধিজীবি দিবসে আনন্দ ভ্রমণে শিক্ষকরা প্রধান শিক্ষক আবিদের দৌড়ঝাপ

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটের মাসুদ চৌধুরী হাই স্কুল এন্ড কলেজ সরকারি নির্দেশ অমান্য করে শহীদ বুদ্ধিজীবি দিবসের দিন শিক্ষকদের নিয়ে আনন্দ ভ্রমন করেছে। এ বিষয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর এদিনের পত্রিকাগুলো গায়েব করেছেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষরা। এ নিয়ে প্রধান শিক্ষক ফজলুর রহমান তরফদার আবিদ দৌড়ঝাপ শুরু করেছে। সরকারি নির্দেশ অমান্য করে শহীদ বুদ্ধিজীবি দিবসের দিন শিক্ষকদের নিয়ে আনন্দ ভ্রমন এ ঘটনায় অভিভাবক ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। অনেকেই তাদেরকে ধীক্কার জানাচ্ছেন।
জানা যায়, ১৪ ডিসেম্বর (বুধবার) ছিল শহীদ বুদ্ধিজীবি দিবস। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সরকারি নির্দেশনা রয়েছে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সমন্বয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালনের। কিন্তু চুনারুঘাটের প্রায় সকল প্রতিষ্ঠান মানলেও মানেননি মাসুদ চৌধুরী হাই স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ফজলুল রহমান তরফদার আবিদ প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষকদের নিয়ে আনন্দ ভ্রমনে যান মৌলভীবাজারের রাঙ্গাউটি রিসোর্টে। একটি হাই স্কুল এন্ড কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন না করে প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষকরা আনন্দ ভ্রমনে যাওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। অথচ সরকারি নির্দেশনা রয়েছে প্রতিটি বিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালনের।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শামছুল হক জানান, নির্দেশনা রয়েছে প্রতিষ্ঠানে ছাত্র শিক্ষক সমন্বয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করার। কিন্তু মাসুদ চৌধুরী হাই স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ তা না মেনে কিভাবে আনন্দ ভ্রমনে গেল তা আমার জানা নেই। তারা আমাকে বিষয়টি জানায়নি।
প্রধান শিক্ষক ফজলুর রহমান তরফদার আবিদ বলেন, আমি আমার কর্তৃপক্ষের যথাযথ অনুমোদন নিয়েই গিয়েছি। এ বিষয়ে কোন কথা থাকলে মোবাইল ফোনে কথা বলা টিক না, সামনে এসে কথা বলুন বলে তিনি বার বার ফোন কেটে দেন এবং কথা বলতে অনীহা প্রকাশ করেন।
চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, প্রতিষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অমান্য করেছে। এটা করতে পারে না। শহীদ বুদ্ধিজীবি দিবসে তারা আনন্দ ভ্রমনে যেতে পারেনা। প্রতিষ্ঠানটিকে ব্যাখ্যা চাওয়া হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে প্রধান শিক্ষক ফজলুর রহমান তরফদার আবিদের বিরুদ্ধে ৪ দিনেও উপজেলা প্রশাসন ও উর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় চুনারুঘাটসহ রানীগাঁও এলাকায় সচেতন মহলের মাঝে ক্ষোভ ও সমালোচনা চলছে। এদিকে প্রধান শিক্ষক ফজলুর রহমান তরফদার আবিদের বিরুদ্ধে এলাকায় আরো অনেক অভিযোগ রয়েছে বলে স্থানীয়রা জানান। এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এলাকার সচেতন মহলের দাবী।


     এই বিভাগের আরো খবর